স্বদেশ আইটি
স্বদেশ আইটি

স্বদেশ আইটি সম্পর্কে

স্বদেশ আইটি সম্পূর্ণ বাংলা ভাষায় একটি আইটি সেবা প্রদানকারী প্রতিষ্ঠান। প্রতিষ্ঠালগ্ন থেকেই স্বদেশ আইটি অত্যন্ত দক্ষতার সাথে সকলের চাহিদা অনুযায়ী আইটি সেবা প্রদান করে আসছে এবং সমাজের সকল বেকার যুব সমাজকে প্রতিষ্ঠিত করার জন্য আপ্রাণ চেষ্টা করে যাচ্ছে। এছাড়াও ভবিষ্যতের একটি সোনালী রূপরেখা বাস্তবায়নের লক্ষ্যে স্বদেশ আইটি এর সুদক্ষ টিম সর্বদা কাজ করে যাচ্ছে।

আমাদের উদ্দেশ্যঃ

আমাদের টিমে যে সমস্ত সুদক্ষ তরুণ-তরুণীরা অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে তাদের প্রধান উদ্দেশ্য হল সমাজের সকল বেকার যুব সমাজকে জন শক্তিতে রুপান্তরিত করে বেকার সমস্যার সমাধান করা। উপযুক্ত জ্ঞান এবং অভিজ্ঞতা থাকার পরও বর্তমান সময়ে আমাদের দেশে একটি চাকুরী পাওয়া ভাগ্যের ব্যাপার। প্রতি বছর হাজার হাজার শিক্ষার্থী পড়াশুনা শেষ করার পর চাকুরী না পেয়ে অবশেষে অনেকেই শিক্ষিত বেকারে পরিনত হচ্ছে। এভাবে দিনের পর দিন ক্রমেই বেকার সমস্যা বেড়ে চলেছে। বেকার সমস্যার সমাধান করতে হলে চাকুরীর ক্ষেত্র বৃদ্ধি করতে হবে অথবা চাকরির পিছনে ছুটে অযথা সময় নষ্ট না করে নিজেই নিজের কর্মসংস্তানের ব্যবস্তা করতে হবে।

আর এর জন্য প্রয়োজন সঠিক পরামর্শ, উন্নত প্রশিক্ষণ এবং প্রয়োজনীয় রিসোর্স। বর্তমানে আমাদের জন্য একটি আনন্দের সংবাদ এই যে ইন্টারনেটের কল্যাণে ফ্রিল্যান্সিং ও আউটসোর্সিংয়ের মাধ্যমে চাকুরীর ক্ষেত্র যেমন বিশ্বব্যাপী বৃদ্ধি পেয়েছে, তেমনি খুব সহজেই অনলাইনে খুঁজে পাওয়া যায় যেকোন বিষয়ের উপর পর্যাপ্ত রিসোর্স। উন্নত প্রশিক্ষণ আর এই রিসোর্স সমূহের সঠিক ব্যবহার করার মাধ্যমে নিজেকে ডেভেলপ করে ফ্রিল্যান্সিং ও আউটসোর্সিংয়ের মাধ্যমে অনেকেই ঘরে বসে আয় করছেন প্রচুর অর্থ। যা আমাদের দেশের বেকার সমস্যা সমাধান করার পাশাপাশি অর্থনৈতিক উন্নায়নেও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।

ইন্টারনেটে অনেক ওয়েবসাইট আছে যেখানে অনলাইন জগতে ক্যারিয়ার ডেভেলপ করার জন্য প্রচুর রিসোর্স রয়েছে। কিন্তু অনেকের ইচ্ছা থাকা সত্ত্বেও অনলাইনে এই রিসোর্স সমূহ ইংরেজিতে হওয়ার কারণে এর সঠিক ব্যবহার করে নিজেকে প্রতিষ্ঠিত করতে পারছে না। এই সমস্যা গুলোর কথা চিন্তা করেই আমরা গড়ে তুলেছি সম্পূর্ণ বাংলা ভাষায় স্বদেশ আইটি ইনস্টিটিউট। এখানে আমরা অনলাইনে আয়ের ক্ষেত্র গুলোকে চিহ্নিত করে এমন একটা পদ্ধতিতে প্রশিক্ষণ চালু করেছি যার মাধ্যমে ঘরে বসেই অনলাইনের মাধ্যমে প্রশিক্ষণ নিতে পারবে সবাই।

আমাদের দৃষ্টিভঙ্গিঃ

আমাদের দেশে অনেক বেকার যুব সমাজ ও আগ্রহী শিক্ষার্থীরা আছে, যারা পড়াশুনার পাশাপাশি অনলাইন জগতে তাদের ক্যারিয়ার গড়তে চান কিন্তু সেই তুলনায় প্রয়োজনীয় সংখ্যক এবং মানসম্মত শিক্ষা প্রতিষ্ঠান খুবই কম। অল্প কয়েকটি মানসম্মত শিক্ষা প্রতিষ্ঠান থাকলেও সেগুলো আবার শহর কেন্দ্রিক হওয়াই গ্রামের শিক্ষিত বেকার মানুষ গুলো এই সুযোগ সুবিধা থেকে বঞ্চিত হচ্ছে। এই সমস্ত সুবিধা বঞ্চিত মানুষের কথা চিন্তা করেই আমরা চালু করেছি অনলাইন কোর্স। চাইলে আপনিও পারেন এই অনলাইন কোর্সে অংশ গ্রহণ করে উন্নত প্রশিক্ষণের মাধ্যমে আনলাইনে জগতে আপনার ক্যারিয়ার গড়তে।

একবিংশ শতাব্দীর আইটি পেশার ক্রমবর্ধমান চাহিদার চ্যালেঞ্জ গ্রহণে তরুণ প্রজন্মকে অনুপ্রাণিত ও বাস্তবায়ন করাই আমাদের প্রধান লক্ষ্য। আর এই লক্ষ্য বাস্তবায়নের জন্য আমাদের সুদক্ষ টিম সকল ধরনের প্রয়োজনীয় প্রশিক্ষণ প্রদানে সর্বদাই প্রস্তুত। স্বদেশ আইটি ইনস্টিটিউট এর মাধ্যমে আমরা আইটি ক্যারিয়ারের উপর অনলাইন ভিত্তিক বিভিন্ন ধরনের প্রশিক্ষণ দিয়ে আসছি। আমাদের প্রশিক্ষণ সমূহ দেখুন এবং এখান থেকে আপনার পছন্দের সেরা কোর্সটি বেছে নিন।

এই প্রশিক্ষণ গুলোর মাধ্যমে আমরা বাংলাদেশের গতানুগতিক পেশাগত দৃষ্টিভঙ্গির পরিবর্তন করতে যাচ্ছি। এর মধ্য থেকে যেকোন একটি কাজ শিখেও আনলাইনে জগতে আপনার সুন্দর ক্যারিয়ার গড়ে তুলতে পারেন।

বিভাগ সমূহ