স্বদেশ আইটি
ব্লগিং

অনলাইনে ব্লগিং করে আয় করার কিছু কার্যকর পদ্ধতি

অনলাইনে আয় করার জন্য অনেক আগ্রহ থাকা সত্বেও কিছু ভুল ধারণা মনে বাসা বাধার কারণে মাঝ পথে গিয়ে অনেকেই ফিরে আসতে বাধ্য হয়। অনলাইনে বিভিন্ন উপায়ে আয় করা যায় এর মধ্যে ফ্রিল্যান্সিং অন্যতম। কিন্তু বর্তমানে সময়ে ফ্রিল্যান্সিং এর পাশাপাশি ব্লগিং ও বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। তবে এর জন্য আপনাকে অবশ্যই কিছু বিষয় মেনে চলতে হবে।

অনলাইনে ব্লগিং করে আয় করার শর্ত :

১) অন্যের ব্লগ থেকে কখনোই আর্টিকেল কপি করে এনে নিজের ব্লগে পোস্ট করবেন না।

২) ভাল মানের আর্টিকেল এর উপর সবসময় বেশি গুরত্ব দিন।

৩) সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন এপ্লাই করুন তবে গ্রহনযোগ্য আর্টিকেল লেখার পর।

৪) বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় আপনার ব্লগটির এর মার্কেটিং করুন।

৫) মার্কেটিং এবং এসইও করার মাধ্যমে আপনার ব্লগের ভিজিটরের সংখ্যা বাড়ান।

৬) কাঙ্খিত মানে পৌছালে এরপর গুগল অ্যাডসেন্স এর জন্য আবেদন করুন।

৭) গুগল অ্যাডসেন্স পেলে সেখান থেকে অ্যাড এর কোড নিয়ে নিজের ব্লগ সাইটে বসান।

৮) নিজের ব্লগের অ্যাড এ কখনেই নিজে ক্লিক করবেন না।

৯) অ্যাডসেন্স এর সকল নিয়ম কানুন গুলো সঠিক ভাবে মেনে চলুন।

১০) তাছাড়া আপনি গুগল এর ব্লগার এর মাধ্যমে ফ্রি ওয়েব সাইট তৈরী করতে পারেন। এবং এই সাইটের মাধ্যমে গুগল অ্যাডসেন্স ব্যবহার করতে পারেন।

১১) আর অ্যাডসেন্স না পেলেও অন্যান্য পিপিসি প্রোগ্রাম ব্যবহার করে আয় করতে পারেন। আর এতে ডোমেইন হোস্টিং নিয়ে বাড়তি টাকা খরচ করারও প্রয়োজন নেই।

১২) সাফল্যের রাজ্যের কোন সংক্ষিপ্ত রাস্তা নেই। চুনে মুখ পুড়লে দইকেও ভয় পেতে হয়, যার বাপকে কুমিরে খেয়েছে তার তো ঢেকী দেখেও ভয় পাওয়ারই কথা।

১৩) অনলাইনে কাজের নামে যারা প্রতারণার শিকার হয়েছেন তাদের বিভ্রান্ত না হয়ে স্বচ্ছ ধারণা এবং উপযুক্ত নির্দেশনার মাধ্যমে পুরোদমে কাজ করার সুযোগ এখনো আছে। হাত বাড়ালেই এ সুযোগের পুরো দাবীদার আপনিও হতে পারেন।

১৪) হাতের মুঠোয় নিয়ে আসতে পারেন অনলাইনে আয়ের সকল পদ্ধতি, শুরু করে দিতে পারেন ফ্রিল্যান্সিং সহ যাবতীয় আয়ের মাধ্যম।

১৫) এছাড়াও অনলাইনে আয়ের হাজার রকম পদ্ধতি আপনি গুগলে সার্চ দিয়ে পাবেন। তাছাড়া আরও কার্যকরী পদ্ধতি পেতে আইটি স্কিল আপ তো আপনার সাথে আছেই।

ফয়সাল আহমেদ

খুব সাধারণ একজন মানুষ। নিজের সম্পর্কে বলার তেমন কিছুই নেই। লেখাপড়া শেষ করেছি কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে। ছোটবেলা থেকেই প্রযুক্তির প্রতি ভীষণ আগ্রহ ছিল। তাই শেষ পর্যন্ত প্রযুক্তিকেই বেছে নিয়েছি পথ চলার সঙ্গী হিসেবে। কাজ করি ডিজাইন, ডেভেলপিং এবং ডিজিটাল মার্কেটিং নিয়ে। ভালবাসি আইটি সংক্রান্ত নতুন কিছু শিখতে। আমার শেখা তখনই স্বার্থক যখন সেটা অন্যদের মাঝে ছড়িয়ে দিতে পারি। আর এই জন্যই প্রতিষ্ঠা করেছি স্বদেশ আইটি।

Add comment

বিভাগ সমূহ